বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ :
Wellcome to our website...

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে সংহিংসতার নিন্দা জানালেন ইনফান্তিনো

বাসস ডেস্ক / ৭৯৫ Time View
Update : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩

বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনা-ব্রাজিলের আগে সংঘর্ষের ঘটনায় নিন্দা জানিয়ে ফিফা প্রধান জিয়ান্নি ইনফান্তিনো বলেছেন, ফুটবলে সহিংসতার কোনো স্থান নেই।
মঙ্গলবার রিওর মারাকানা স্টেডিয়ামে বছাইপর্বের ম্যাচটি শুরুর আগেই প্রতিদ্বন্দ্বী সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এই সময় ব্রাজিলের পুলিশের আক্রমনেরও শিকার হয় সফরকারী আর্জেন্টিনা সমর্থকরা।
ঘটনার প্রতিক্রিয়ায় ইনফান্তিনো বুধবার নিজের ইনস্টিগ্রাম একাউন্টে বলেন,‘ মাঠে বা মাঠের বাইরে ফুটবলের ক্ষেত্রে এই ধরনের সহিংসতার কোনো স্থান নেই।’ তিনি বলেন, ‘খেলোয়াড়, ভক্ত, দল এবং কর্মকর্তারা একটি নিরাপদ পরিবেশের দাবিদার।’ ম্যাচ শুরুর আগে দুই দলের মধ্যে উত্তেজনা এতটাই ছড়িয়েছিল যে, তা প্রশমনে পুলিশকে লাঠিপেটা করতে হয় সমর্থকদের।
পরিস্তিতি শান্ত করতে এক পর্যায়ে লিওনেল মেসিসহ আর্জেন্টিনার বেশ কয়েকজন খেলোয়াড় গোলযোগ থামানোর চেস্টা করেন । একপর্যায়ে সতীর্থদের নিয়ে মাঠ থেকে বেরিয়ে যান মেসি। এই সময় আর্জেন্টাইন সুপার স্টার বলেন,‘ আমরা খেলছি না, চলে যাচ্ছি’। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে নির্ধারিত সময়ের প্রায় আধা ঘণ্টা পর শুরু হয় ম্যাচ।
ম্যাচে স্বাগতিক ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে বিশ^ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বিজয়ী দলের হয়ে জয়সুচক একমাত্র গোলটি করেছেন অভিজ্ঞ ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি। এই জয়ে দক্ষিন আমেরিকা অঞ্চলের বছাইপর্বে এককভাবে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখলে নিল আলবিসেলেস্তেরা। এই নিয়ে ছয় ম্যাচ থেকে ১৫ পয়েন্ট সংগ্রহ করেছে লিওনেল মেসির দল। অপরদিকে বাছাইয়ে এই তৃতীয় পরাজয়ে পাঁচ বারের বিশ^ চ্যাম্পিয়নদের নামিয়ে দেয় পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে। ৬ ম্যাচ থেকে ৭ পয়েন্ট সংগ্রহ করেছে ব্রাজিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর