বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন
শিরোনাম
নোটিশ :
Wellcome to our website...

সৃষ্টি স্কুল অফ আর্ট এর পরিচালনায় অভিনব উইন্টার ওয়ার্কশপ…….।

সমরেশ রায় ও সম্পা দাস, কলকাতা / ৪২৬ Time View
Update : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩

আজ ১৭ ই ডিসেম্বর রবিবার, সকাল ১০ টা থেকে শুরু হয় ,সৃষ্টি স্কুল অব আর্টের পরিচালনায় এবং শম্ভু দাসের উদ্যোগে ,নয়াবাদ.. সোনারপুরের সংযোগস্থলে একটি অভিনব উইন্টার ওয়ার্কশপ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান, অত্যন্ত গ্রামের ছেলে মেয়েদের উৎসাহিত করতেই এই আয়োজন বলে জানা যায় শিক্ষক শম্ভু দাস এর কাছে , তিনি বলেন যাতে ছেলেমেয়েরা পড়াশোনার সাথে সাথে আরো কিছু করে দেখাতে পারে, আর আজ সেটাই প্রমাণ করে দিয়েছে এই ওয়ার্কশপের মধ্য দিয়ে এই ছোট ছোট ছেলেমেয়েরা এবং এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এবং সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন, এলাকার তিন নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জয়ন্ত সেনগুপ্ত মহাশয়, তিনি আজ এই অনুষ্ঠানে মুগ্ধ হয়ে মঞ্চে দাঁড়িয়ে ঘোষনা করলেন, সামনের বারে যদি এই ধরনের কোন অনুষ্ঠান হয় ,অতি অবশ্যই আমার সাথে যোগাযোগ করতে, আরো বড় করে অনুষ্ঠান যাতে করতে পারে তা আমি করে দেওয়ার চেষ্টা করব, এবং যেখানে করতে চাইবে আমি করে দেওয়ার চেষ্টা করব, আমিও চাই এই সকল অত্যন্ত গ্রামের ছেলেমেয়েরা পড়াশোনার মধ‍্যে থেকে, আরো কিছু করে দেখাক , এবং ছেলে মেয়েদের বাড়ির লোকেদের উদ্দেশ্যে একটা কথাই বলবো, যদি আপনাদের ছেলে মেয়ে কিছু শিখতে চাই, অতি অবশ্যই তাদের পাশে আপনারা থাকবেন। উৎসাহিত করবেন ।

এই অনুষ্ঠানে শুভ সূচনা করেন আন্তর্জাতিক খ্যাত চিত্রশিল্পী সমীর আইচ মহাশয়, এছাড়া উপস্থিত ছিলেন গভর্মেন্ট আর্ট কলেজের প্রফেসর অসিত কুমার সরকার এবং এলাকার তিন নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জয়ন্ত সেনগুপ্ত মহাশয় ও সৃষ্টি স্কুল অফ আর্ট কলেজের শিক্ষক শম্ভু দাস মহাশয়, প্রত্যেক অতিথিদের উত্তরীয় পরিয়ে, পুষ্পস্তবক ও স্মারক দিয়ে সম্মানিত করেন,

এই অনুষ্ঠান শুধু ওয়ার্কশপের মধ্যেই সীমাবদ্ধ ছিল না, সকল ছোট ছোট ছাত্র ছাত্রীরা তাদের নাচ গান কবিতা ও ছবি আঁকার মধ্য দিয়ে নিজেদের তুলে ধরার চেষ্টা করেছেন এবং এই সকল ছাত্র-ছাত্রীদের অনুষ্ঠান মঞ্চে তাদের যোগ্যতার ভিত্তিতে পুরস্কৃত করলেন প্রায় ৫০ জনকে, যে সকল অতিথিরা উপস্থিত ছিলেন তাহাদের হাত দিয়েই এই পুরস্কার বিতরণী সম্পন্ন হয়। এবং এই অনুষ্ঠানটি সম্পূর্ণভাবে সঞ্চালনা করলেন, সঞ্চালক সৌমিত্র চট্টোপাধ্যায় মহাশয় ।

সৃষ্টি স্কুল অফ আর্ট কলেজের পাশে সব সময় যারা সহযোগিতার হাত বাড়িয়ে দেন, এবং শম্ভু বাবুর পাশে থেকে অনুষ্ঠানকে সম্পূর্ণ সুন্দর করে তুলেছেন, তারা হলেন তাপসী দাস ,সৃষ্টি দাস ,রুমা গাঙ্গুলী এবং রোহিত দলুই,
স্কুলের শিক্ষক শম্ভু বাবু শুধু একটি কথাই বললেন ,আমি ছোট ছোট ছেলে মেয়েদের হয়তো উৎসাহিত করেছি, কিন্তু কোন কাজ একা করা সম্ভব নয়। সবার সহযোগিতা না পেলে, তাই যারা আজকের অনুষ্ঠানে সহযোগিতা করেছেন এবং আমার পাশে থাকার চেষ্টা করেছেন ,তাদের কাছে আমি কৃতজ্ঞ। সকলের সহযোগিতায় এই অনুষ্ঠান সুন্দর হয়ে উঠেছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর